সিরিয়ার ইদলিবের শরণার্থীদের শান্তি ও প্রয়োজনীয়তা আনতে সহায়তা করার জন্য ধ্যান
২৮ শে ফেব্রুয়ারি আপডেট: সর্বশেষ বিকাশের প্রতিচ্ছবি প্রকাশের জন্য পোস্ট আপডেট করা হয়েছে। ধ্যানের নির্দেশাবলীও রাশিয়াকে অন্তর্ভুক্ত করতে আপডেট হয়েছে।

তুরস্ক ও সিরিয়ার সেনাবাহিনীর মধ্যে সামরিক সংঘাত এখনও উত্তর-পশ্চিম সিরিয়ার ইদলিবে চলছে।

যাইহোক, এই দ্বন্দ্বটি এখন মানুষের সর্বাধিক কেন্দ্রীকরণের ক্ষেত্রগুলিতে এগিয়ে চলেছে, তাদের বেশিরভাগই নারী এবং শিশু রয়েছে। এটি ২০১১ সালে সিরিয়ায় বিরোধ শুরু হওয়ার পর থেকে বৃহত্তম মানবিক সংকট এবং বৃহত্তম শরণার্থী যাত্রা হয়ে উঠছে।

https://www.zerohedge.com/geopolitical/biggest-humanitarian-horror-story-21st-century-million-refugees-trying-flee-idlib

https://www.independent.co.uk/voices/idlib-death-toll-syria-women-children-killed-british-a9345776.html

https://metro.co.uk/2020/02/22/un-chief-calls-end-humanitarian-nightmare-syrias-idlib-province-12285245/
২০১৯  সালের 1 ডিসেম্বর থেকে সন্ত্রাসবাদে বাড়িঘর ছেড়ে পালিয়ে আসা লোকের সংখ্যা ৭০০,০০০ এবং গণনা। আন্তর্জাতিক প্রতিবেদনে দেখা গেছে যে দশ লাখ পর্যন্ত অভ্যন্তরীণ বাস্তুচ্যুত ব্যক্তিরা এখন তুরস্কের সীমান্তের দিকে এগিয়ে চলেছেন।

Source (Link)

অন্যদিকে, ইদলিবের এই শরণার্থীদের শীতের কঠোর অবস্থার সাথে লড়াই করতে হবে। শীতের আবহাওয়ার মধ্য দিয়ে যাওয়ার জন্য তাদের পর্যাপ্ত হিটার, কম্বল, গদি এবং খাবার নেই। করুণভাবে বহু শিশু সহ অনেক বেসামরিক মানুষ মারা যাচ্ছে  পরিস্থিতি সঙ্কটজনক হয়ে উঠছে, যা নীচের সংক্ষিপ্ত ভিডিওতে দেখা যায়:



২৮ শে ফেব্রুয়ারি আপডেট: তুরস্কের রাষ্ট্রপতি রেসেপ তাইয়েপ এরদোগানের পরামর্শদাতা বিশেষজ্ঞ সংস্থার এক সদস্য উল্লেখ করেছেন যে গত ২৪ ঘন্টা ধরে ইদলিব প্রদেশ নিয়ে উত্তেজনা বাড়ার পরে তারা  রাশিয়ার সাথে যুদ্ধে যাওয়ার প্রস্তুতি নিচ্ছে। এই অঞ্চলে সিরিয়ান সেনাবাহিনীর বিমান হামলায় ৩৩ তুর্কি সেনা নিহত হয়েছেন। সিরিয়ান সেনাবাহিনী বলছেন যে তারা  সন্ত্রাসবাদী গোষ্ঠী উপর আক্রমণ চালাচ্ছিল এবং তুর্কি সেনারা সন্ত্রাসী যোদ্ধাদের মধ্যে ছিল বলে তাদের উপর আক্রমণ এসেছে ।
https://www.rt.com/news/481908-erdogan-adviser-war-russia/

উত্তেজনা বাড়ার সাথে সাথে শরণার্থীরা তুরস্কের গ্রীস সীমান্তের দিকে এগিয়ে যাওয়ার খবর পাওয়া গেছে।

https://www.aljazeera.com/news/2020/02/turkey-syria-tensions-escalate-troops-killed-live-updates-200228104334749.html

অতএব, আমরা ইদলিবের এই সংকটময় পরিস্থিতি সমাধানে তুরস্কের সেনাবাহিনী, রাশিয়া এবং সিরিয়ার সেনাবাহিনীর মধ্যে দ্বন্দ্বকে স্বাচ্ছন্দিত করে তুলতে এবং আশ্বাস দিয়ে যে সমস্ত প্রয়োজনীয় জিনিসগুলি এই অঞ্চলে শরণার্থীদের বেঁচে থাকতে পারে তা কল্পনা করে আরও একটি ধ্যানের ব্যবস্থা করতে যাচ্ছি। জমে থাকা আবহাওয়া


পরিস্থিতি সমাধান না হওয়া অবধি প্রতিদিন দুপুর  ১:৩০  ইউটিসিতে ধ্যান অনুষ্ঠিত হবে।


এই সারণীটি নির্বাচিত সময় অঞ্চলগুলির জন্য ধ্যানের সময় দেখায়:
TimeTime zoneCity
03:30 amHSTHonolulu
05:30 amPSTLos Angeles
06:30 amMSTDenver
07:30 amCSTChicago
08:30 amESTNew York
10:30 amBRTRio de Janeiro
01:30 pmUTCReykjavik
01:30 pmGMTLondon
02:30 pmCETBerlin
03:30 pmEETCairo
04:30 pmMSKMoscow
08:30 pmICTBangkok
09:30 pmCSTTaipei
10:30 pmJSTTokyo
12:30 amAEDTSydney
02:30 amNZDTAuckland

You can check the time of this meditation in your local timezone here:

https://www.thetimezoneconverter.com/

Here is the facebook event link for this meditation:

https://www.facebook.com/events/204791047559443


এই ধ্যান নির্দেশাবলী এখানে। এই ধ্যানের প্রস্তাবিত সময়কাল ১৫  মিনিট।


1. নিজেকে  একটি স্বচ্ছন্দ চেতনা অবস্থায় আনতে  নিজস্ব কৌশলটি ব্যবহার করুন

২. সিরিয়ার ইদলিবের পরিস্থিতিগুলিতে শান্তি ও নিরাময়ের জন্য আপনার অভিপ্রায়টি বর্ণনা করুন এবং শীতের আবহাওয়া থেকে বাঁচতে এই অঞ্চলে শরণার্থীদের সমস্ত প্রয়োজনীয় জিনিস সরবরাহ করা যেতে পারে।
৩. গ্যালাকটিক সেন্ট্রাল সান থেকে বের হয়ে গোলাপী আলোর একটি স্তম্ভটি দেখুন এবং তারপরে আপনার শরীরের মধ্য দিয়ে নীচে নেমে এবং পৃথিবীর কেন্দ্রস্থলে।

৪. আপনার হৃদয়ের মধ্য দিয়ে প্রবাহিত এই আলোটি এবং তারপরে ইদলিবের তুর্কি ও সিরিয়ার সেনাবাহিনীর সংঘাতের সাথে জড়িত প্রত্যেকের কাছে সরাসরি আপনার হাতের মাধ্যমে দৃশ্যমান করুন, সবাইকে সম্মিলিত করে এবং শান্তি বয়ে আনুন। এরপরে গোলাপী আলোকে প্রবাহিত করুন, বিশ্বব্যাপী অন্যান্য সমস্ত দ্বন্দ্ব নিরাময় করুন।

৫. ইদলিবের তুরস্কের সেনাবাহিনী, রাশিয়া এবং সিরিয়ান সেনাবাহিনীর সংঘাত এবং এর সাথে জড়িত প্রত্যেকের সংঘাত সম্পর্কিত সমস্ত অমীমাংসিত পরিস্থিতিতে শান্তি ও সম্প্রীতির প্রত্যক্ষ শক্তি দেবার জন্য দেবীর উপস্থিতি (শিক স্ত্রীলোক) জিজ্ঞাসা করুন। এই শক্তিগুলি তারপরে প্রবাহিত হোক এবং বিশ্বব্যাপী অন্যান্য সমস্ত দ্বন্দ্ব নিরাময়ের চেষ্টা করুন। এই শক্তিগুলি আপনার হৃদয় দিয়ে এবং তারপরে আপনার হাত দিয়ে কয়েক মিনিটের জন্য এই পরিস্থিতিতে প্রবাহিত হতে দিন।


৬। হিমশীতল আবহাওয়া থেকে বাঁচতে ইদলিবের শরণার্থীদের হিটার, কম্বল, গদি এবং খাবার সহ সমস্ত প্রয়োজনীয় সামগ্রীর দৃশ্যায়ন করুন। .


আপনি দুপুর ২ টা ইউটিসিতে আমাদের প্রতিদিনের জরুরি জরুরি ধ্যানের জন্যও এই পরিস্থিতিটি ইডলিবের অন্তর্ভুক্ত করতে পারেন।


আপনি যদি চান তবে আপনি প্রতি ৪ ঘন্টার মধ্যে সিরিয়ায় শান্তির জন্য মেডিটেশনে অংশ নেওয়া চালিয়ে যেতে পারেন।

https://www.welovemassmeditation.com/2019/10/meditation-for-peace-in-syria-update.html

যারা দিকনির্দেশনা বোধ করেন তারা পুরো সিরিয়া পেন্টাগ্রামের উপর ঘুরতে থাকা প্রাচীন হালফিয়ান মৃৎশিল্পের এই টুকরোটি দেখে সেখানে দেবী ঘূর্ণি জোরদার করতে এবং অঞ্চল থেকে সমস্ত অন্ধকার দূর করে সিরিয়া পেন্টাগ্রাম নিরাময়ে সহায়তা করতে পারেন:


৭০০০ বছর পূর্বে তৈরি হালফিয়ান মৃৎশিল্পের এই টুকরাটিতে পবিত্র জ্যামিতি কোড রয়েছে যা দেবী উপস্থিতি সক্রিয় করে এবং চারটি দিক থেকে অন্ধকারকে সরিয়ে দেয়।



মন্তব্যসমূহ